WGP Mini UPS Review and Details Specification || WGP Mini UPS For Router and ONU 5V 9V 12V or 5V 12V 12V


WGP Mini UPS কি?
এটি হলো এক ধরনের পাওয়ার ব্যাংক। লোডশেডিং এর সময় বাসা, অফিস কিংবা দোকানে নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবা পাওয়ার জন্য রাউটার এবং অনু চালু রাখার কাজে ব্যবহার করা হয়। যেহেতু বিদ্যুৎ চলে গেলে রাউটার এবং অনু বন্ধ হয়ে যায় এবং সে কারণেই ইন্টারনেট সেবাও পাওয়া যায় না সেক্ষেত্রে এই মিনি ইউপিএস টি ব্যবহারের মাধ্যমে নিরর বিচ্ছিন্ন ইন্টারনেট ব্যবহার করা যায়।

এটার দাম কেমন?
এটার দাম ২০০০ থেকে ২২০০ টাকার আশেপাশে। যেহেতু পণ্যের দাম সময়ের সাথে পরিবর্তন হয় তাই নির্দিষ্ট করে বলা সম্ভব হচ্ছে না। Daraz এ এদের ভেরিফাইড শপ রয়েছে আপনারা চাইলে ওখান থেকে এটা নিতে পারেন কয়েকটি লিংক নিচে দেওয়া হল।

5V 9V 2V
চার্জার সহ কেনার লিংকঃ https://click.daraz.com.bd/e/_CZrYd6
চার্জার ছাড়া কেনার লিংকঃ https://click.daraz.com.bd/e/_CVhXgU

5V 12V 12V
চার্জার সহ কেনার লিংকঃ https://click.daraz.com.bd/e/_CVM7Y8
চার্জার ছাড়া কেনার লিংকঃ https://click.daraz.com.bd/e/_CVQygg

শপের লিংকঃ https://click.daraz.com.bd/e/_CXltRw

চার্জার বিষয়ে সতর্কতা
মিনি ইউপিএসটার জন্য আপনাকে অবশ্যই ১২ ভোল্ট ২ এম্পিয়ারের চার্জার ব্যবহার করতে হবে। আপনি যদি এর চাইতে কম মানের চার্জার দিয়ে এটা ব্যবহার করেন তাহলে এটা চার্জ হতে অনেক বেশি সময় লাগবে এবং এটা থেকে ভালো মানের ব্যাকআপ পাবেন না। সে ক্ষেত্রে এটার স্থায়িত্ব কমে যেতে পারে। আপনি চাইলে ১২ ভোল্ট ৩ এম্পিয়ারের চার্জারও ব্যবহার করতে পারেন। Daraz এ এটা চার্জার সহ এবং চার্জার ছাড়া দুই ভাবেই পাওয়া যায়। যদি আপনার বাসায় ১২ ভোল্ট ২ এম্পিয়ারের কোন চার্জার থাকে তাহলে নতুন করে চার্জার কেনার প্রয়োজন নেই। দীর্ঘদিন ব্যবহারের জন্য অবশ্যই ভালো মানের ব্র্যান্ডের একটি চার্জার ব্যবহার করবেন।

কত সময় সার্ভিস দেয়?
ফুল চার্জ দেওয়া অবস্থায় এটি একটানা ৬ থেকে ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেয়। এটি কত সময় ধরে আপনাকে ব্যাকআপ দিবে সেটা নির্ভর করে আপনার ব্যবহৃত রাউটার এবং অনু কি পরিমাণ চার্জ খরচ করছে সেটার উপর। আমি ব্যক্তিগতভাবে আমার 12V 0.6A এর রাউটার এবং 9V 0.5A এর অনু চালাতে একটানা ৯ ঘন্টা ব্যাকআপ দিয়েছে।

সাথে কি কি থাকবে?
প্রোডাক্ট এর প্যাকেটের সাথে মিনি ইউপিএস এবং প্রয়োজনীয় কেবল দেওয়া থাকবে। প্যাকেটের সাথে কোন ধরনের চার্জার যুক্ত থাকে না, চার্জার আলাদাভাবে কিনে নিতে হয়।

চলুন এবার প্রোডাক্টের বিস্তারিত কিছু তথ্য জেনে নেয়া যাকঃ

Product Name:

WGP Mini UPS

Brand:

WGP

Model:

WGP103-5912

Input:

12V-2A/3A

Output:

5V-1A , 9V-1A, 12V-1A

Weight:

about 248g

UPS IN jack:

5.5*2.1mm, OUT:5V USB

DC output:

5.5*2.5mm & 5.5*2.1mm

Battery Type:

18650 Lithium Battery

Battery capacity:

8000mAh

Size:

116*73*24mm

Accessories:

One USB-DC cable, two DC cables,

three connectors.




Post a Comment

0 Comments