Corona Tracer BD App




সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস বাংলাদেশ এক মহামারী আকার ধারণ করেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকা সত্ত্বেও এমন পরিস্থিতিতে আমাদেরকে দৈনন্দিন চাহিদাগুলো পূরণের জন্য ঘরের বাইরে বের হতে হচ্ছে। এক্ষেত্রে আমাদের বোঝার কোন উপায় নেই যে আমাদের আশেপাশে কোন কোন ভাইরাস আক্রান্ত ব্যক্তি আছে কিনা। এজন্য আইসিটি ডিভিশন এর পক্ষ থেকে একটি মোবাইল অ্যাপ্লিকেশন পাবলিশ করা হয়েছে। এই মোবাইল অ্যাপ এর মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার আশেপাশে কোন করোনা ভাইরাস আক্রান্ত রোগী আছে কিনা অথবা আপনি কোন করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির সন্নিকটে এসেছেন কিনা।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করার পর আপনাকে মোবাইল নাম্বার সহ প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যখন আপনি আপনার প্রয়োজনে ঘরের বাইরে যাবেন সেক্ষেত্রে মোবাইলের ডাটা কানেকশন, লোকেশন এবং ব্লুটুথ কানেক্টিভিটি চালু রাখতে হবে। এই অবস্থায় কোন করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসলে অ্যাপ থেকে জানিয়ে দিবে। যেহেতু অ্যাপ থেকে সঠিক তথ্য পাওয়ার জন্য সকল মানুষের এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা প্রয়োজন তাই আইসিটি ডিভিশন থেকে সফটওয়্যারটি সকলকে ডাউনলোড করে ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয়েছে।

মাত্র ৬ এমবির মোবাইল অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা যাবে এন্ড্রয়েড ভার্সন ৫ বা তার উপরের সকল ভার্সনে। এ পর্যন্ত মোবাইল এপ্লিকেশন টি ৫ লক্ষের অধিক মানুষ ডাউনলোড করেছেন গুগল প্লে স্টোর থেকে এবং এই অ্যাপ্লিকেশনটির বিভিন্ন দিক নিয়ে রিভিউ দিয়েছে তিন হাজারেরও বেশি মানুষ।

Post a Comment

0 Comments