How to Submit Tax Information in Google Adsense | সঠিক নিয়মে এডসেন্স একাউন্টে ট্যাক্স এর তথ্য দিন


 গুগলের নতুন আপডেট অনুযায়ী আপনাকে আপনার গুগল এডসেন্স একাউন্টে ট্যাক্স ইনফরমেশন সাবমিট করতে হবে। এ বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জন্য তুলে ধরা হলো যা আপনাদের উপকারে আসবে।

গুগল কেবলমাত্র ইউএস থেকে যেই ইনকাম হবে গুগল এডসেন্সের মাধ্যমে তার থেকে ট্যাক্স কেটে রাখবে। আপনি যদি কোন প্রকার টেক্স ইনফর্মেশন সাবমিট না করেন তবে সেক্ষেত্রে আপনার গুগল এডসেন্স এর সমস্ত ইনকাম থেকে 24% ট্যাক্স কেটে রাখবে। উদাহরণ হিসেবে ধরুন আপনার একাউন্টে সর্বমোট 100 ডলার ইনকাম হয়েছে। এখন নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার অ্যাকাউন্টে টেক্স ইনফর্মেশন না দিলে 24 ডলার ট্যাক্স হিসেবে কেটে রাখা হবে।

আপনি যদি ট্যাক্স এর তথ্য দেন তবে সেক্ষেত্রে ইউএস থেকে যে ইনকাম হবে শুধুমাত্র তার উপর ট্যাক্স কাটবে। ট্যাক্সের তথ্য দেওয়ার সময় আপনি যদি আপনার টিন সার্টিফিকেট থেকে টিন নাম্বারটি দেন এবং Tax treaty claim করেন তবে আপনার ইউএস ইনকাম থেকে 10% ট্যাক্স কাটা হবে। উদাহরণ হিসেবে ধরুন আপনার 100 ডলার ইনকাম হয়েছে যার মধ্যে 10 ডলার ইনকাম হয়েছে ইউএস থেকে। এখন এই 10 ডলার থেকে 10% ট্যাক্স হিসেবে 1 ডলার কেটে নেওয়া হবে।

আপনি যদি ট্যাক্সের তথ্য দেওয়ার সময় টিন সার্টিফিকেট থেকে টিন নাম্বার না দেন তবে সেক্ষেত্রে "Tax treaty claim" করতে পারবেন না এবং আপনার ইউএস ইনকাম থেকে 30% ট্যাক্স কাটা হবে। উদাহরণ হিসেবে ধরুন আপনার 100 ডলার ইনকাম হয়েছে যার মধ্যে 10 ডলার ইনকাম হয়েছে ইউএস থেকে।এখন এই 10 ডলার থেকে 30% ট্যাক্স 3 ডলার কাটবে।

সঠিকভাবে ট্যাক্সের তথ্য সাবমিট করার পদ্ধতি এবং আরও বিস্তারিত জানার জন্য নিচের ভিডিওটি দেখে আসুন: https://youtu.be/9KRDw2vJRHE

Post a Comment

4 Comments

Write a comment...
Warning: sharing any spamming link will result in ban from this site.